Categories
News

“মায়ের গায়ে হাত তোলায় স্ত্রী’কে সাথে সাথেই তালাক দিয়ে ঘার ধাক্কা দিয়ে বের করে দিল মোসাদ্দেক”। ঘটনাটি গঠে২০…

সম্প্রতি, “মায়ের গায়ে হাত তোলায় স্ত্রী’কে সাথে সাথেই তালাক দিয়ে ঘার ধাক্কা দিয়ে বের করে দিল মোসাদ্দেক” শীর্ষক শিরোনামে একটি সংবাদ কিছু ভূইফোঁড় অনলাইন পোর্টালে প্রকাশের মাধ্যমে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

রিউমর স্ক্যানার টিমের অনুসন্ধানে দেখা যায়, ক্রিকেটার মোসাদ্দেক কর্তৃক স্ত্রীকে তালাক দেওয়ার ঘটনাটি সাম্প্রতিক সময়ের নয় বরং ঘটনাটি প্রায় চার বছর পূর্বের।

কি-ওয়ার্ড সার্চ পদ্ধতি ব্যবহার করে, সংবাদমাধ্যম দৈনিক যুগান্তরের অনলাইন সংস্করণে ২০১৮ সালের ২৬ আগস্টে “মায়ের গায়ে হাত তোলায় স্ত্রীকে ডিভোর্স দিয়েছি: মোসাদ্দেক” শীর্ষক শিরোনামে প্রকাশিত খুঁজে পাওয়া যায়।

পাশাপাশি, ঐ সময়ে মোসাদ্দেকের স্ত্রীকে তালাক দেয়ার ঘটনা নিয়ে একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন খুঁজে পাওয়া যায়, দেখুন

মূলত, দৈনিক যুগান্তরের ২০১৮ সালে প্রকাশিত প্রতিবেদনের লেখাটিকে হুবহু কপি করে সাম্প্রতিক সময়ে কোনো তারিখ উল্লেখ ছাড়াই বেনামী অনলাইন পোর্টালে প্রকাশের মাধ্যমে পুনরায় প্রচার করা হচ্ছে।

উল্লেখ্য, সাংসারিক বিভিন্ন দ্বন্দ এবং মায়ের গায়ে হাত তোলার অভিযোগ এনে ২০১৮ সালের ১৬ আগস্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় মোসাদ্দেক হোসেন সৈকত তার স্ত্রী সামিয়া শারমিনকে তালাক দেন। পরবর্তীতে, সামিয়া শারমিন মোসাদ্দেকের বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগে মামলা করেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ১০ জুলাইয়ে ঘরোয়াভাবে পরিবারের সদস্যদের নিয়ে মোসাদ্দেক হোসেন সৈকত। তার দ্বিতীয় স্ত্রীর নাম উম্মে তামান্না।

অর্থাৎ, ২০১৮ সালের একটি ঘটনার সংবাদকে হুবহু কপি করে প্রেক্ষাপট এবং পূর্বের তারিখ উল্লেখ ব্যতীত অপ্রাসঙ্গিকভাবে সম্প্রতি নতুন করে সামাজিক মাধ্যমে প্রচার করা হচ্ছে; যা বিভ্রান্তিকর।

Leave a Reply

Your email address will not be published.